ফতোয়ায়ে রেজভীয়ার ২৯ নং খন্ডের ২৩৬ পৃষ্ঠায় ৯১ নং ফতোয়ায় রয়েছে কয়েকটি প্রশ্নের জবাব | তন্মধ্যে একটি প্রশ্ন হলো- আবু বকর নামে জনৈক ব্যক্তি নিজেকে চিশতীয়া তরিকার অনুসারী দাবী করে অথচ সৈয়দ আহমদ বেরলী সাহেবের সম্পর্কে নিন্মোক্ত বিশ্বাস রাখে | যেমন,
سید احمد رائے بریلوی کو نیک بزرگ بلکہ ولی خانتاہے۔ پس کیا فرماتے ہیں علمائے دین ایسے شخص کے حق میں کران کا اصل مذھب کیاہے؟
অর্থাৎ,সাইয়্যিদ আহমদ রায় বেরলভীকে নেক বুযুর্গ এমনকি ওলী মনে করে ! তাহলে উলামায়ে দ্বীন ওই ব্যক্তি সম্পর্কে কি বলবেন ??? তার আসল মাযহাব কি ???
ইমাম আ’লা হযরত রহ.এর উত্তরে লিখেছেন,
اگر صراط مستقیم کے کلمات باطلہ کو باطل کفریہ کو کفریہ۔ اسماعیل دہلوی کو گمرہ بددین جانتا ہے وہابیت سے جداہے۔ تو سید احمد کو صرف بزرگ جاننے سے وہابی نہ ہوگا۔
অর্থাৎ,কেউ যদি সিরাতে মুস্তাক্বীম কিতাবের বাতিল কথাকে বাতিল, কুফুরীকে কুফুরী, ইসমাঈল দেহলভীকে গোমরাহ ও বদদ্বীন মনে করে, ওহাবীয়াত থেকে পৃথক থাকে ! তাহলে সৈয়দ আহমদ বেরলীকে বুযুর্গ মনে করলে সে ওহাবী হবে না |
উল্লেখ্য,সাইয়্যিদ আহমদ বেরেলী সাহেবের ব্যাপারে এখানে আ’লা হযরত রাহিমাহুল্লাহ যা ফতোয়া প্রদান করেছেন,সেই ফতোয়ার উপর আমল করেই আমি সাইয়্যিদ আহমদ বেরেলী সাহেবকে বূযুর্গ মনে করি |
হে গরমপন্থী ফিতনাবাজ ভন্ডের দল !!! এবার আমাকে ওহাবী ফতোয়া দেওয়ার আগে ইমাম আ’লা হযরত রাহিমাহুল্লাহর ব্যাপারে আগে ফতোয়া দিয়ে তারপর আমার দিকে আঙ্গুল তুলিয়েন !